,

শিরোনাম :
লক্ষ্মীপুরে আন্তর্জাতিক মাদক দ্রব্য নিয়ন্ত্রণ দিবস পালিত লক্ষ্মীপুরে দোকান দখলের চেষ্টা, ভাংচুর লক্ষ্মীপুরে খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতার জন্য দোয়া অনুষ্ঠিত  লক্ষ্মীপুরে ড্রেজার দিয়ে বালু উত্তোলন, ক্ষতিগ্রস্ত হচ্ছে ফসলি-জমি লক্ষ্মীপুরে হত্যা মামলার আসামীর মোটরসাইকেল শোডাউন লক্ষ্মীপুর ব্যবসায়ীর উপর হামলার অভিযোগ অনুমতিহীন কোরবানি হাটে অবৈধভাবে আদায় হচ্ছে লাখ-লাখ টাকা! লক্ষ্মীপুরে গরু-মহিষ চোরদের বিরুদ্ধে প্রতিবাদ করায় হত্যার উদ্দেশ্যে এসে হামলা, লুটপাট লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ লক্ষ্মীপুরে দোকান ঘর বিক্রির নামে প্রতারনা

৭ শিক্ষার্থীকে পরীক্ষা দিতে না দেওয়ায় কেন্দ্র সুপারকে শোকজ

নিজস্ব প্রতিবেদক :
পরক্ষা শুরুর ৪০ মিনিট পর কেন্দ্রে যাওয়ায় লক্ষ্মীপুরের ৭ শিক্ষার্থীকে পরীক্ষা দিতে না দেওয়ায় কেন্দ্র সুপারকে শোকজ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রামগতির আলেকজান্ডার কামিল মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা সবাই স্থানীয় চর আব্দুল্লাহ মাদরাসাতুল জামেয়াতুল ইসলামিয়া ফাজিল ডিগ্রী মাদরাসার শিক্ষার্থী। তারা হলেন- নুসরাত জাহান ইতি, আকিব হোসেন, শরীফুল ইসলাম, আরমান হোসেন, নিহা আক্তার, রোমানা আক্তারা ও জিয়া উদ্দিন শুভ।

শিক্ষার্থীরা জানায়, তাদের প্রতিষ্ঠানের বিজ্ঞান বিষয়ের শিক্ষক রবি শংকর চন্দ্র দাস তাদেরকে জানান নির্ধারিত তারিখে জীব বিজ্ঞান পরীক্ষা হবে না। তাই তারা ওই দিন পরীক্ষা কেন্দ্রে যাবার কোন প্রস্তুতি রাখেনি। কিন্তু সকালে কেন্দ্র থেকে তাদেরকে অন্য এক মাদরাসা শিক্ষক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা জানান। খবর পেয়ে হন্তদন্ত হয়ে কেন্দ্রে ছুটে আসেন তারা। তবে, এরইমধ্যে তাদের ৪০ মিনিট দেরি হয়ে যায়। এ কারণে হল সুপার তাদের কেন্দ্রে প্রবেশ করতে না দেওয়ায় পরীক্ষা না দিয়েই তারা বাসায় ফিরে আসেন।=

শিক্ষার্থীদের অভিযোগ, তাদের মাদরাসার অধ্যক্ষ আনম আব্দুল হাকিম ও আলেকজান্ডার কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. তৈয়ব আলীর সঙ্গে দ্বন্দ্বের কারণে তারা পরীক্ষায় অংশ নিতে পারেননি।

এ বিষয়ে হল সুপার ও আলেকজান্ডার কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. তৈয়ব আলী জানান, দ্বন্দ্বের বিষয়টি সঠিক নয়। পরীক্ষার্থীরা নির্ধারিত সময়ে কেন্দ্রে উপস্থিত হয়নি। বিষয়টি তাৎক্ষণিক তাদের প্রতিষ্ঠান প্রধান ও সহকারি শিক্ষককে অবহিত করা হয়। কিন্তু ৪০ মিনিট পর শিক্ষার্থীরা কেন্দ্রে উপস্থিত হলে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হলে তিনি বিধি মোতাবেক ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। নিয়ম অনুযায়ী তাদের পরীক্ষা গ্রহণ করা হয়নি।

বিষয়টি জানতে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম শান্তনু চৌধুরীর মুঠোফোনে চেষ্টা করেও তার বক্তব্য জানা যায়নি। তবে জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ জানান, এ ঘটনায় কেন্দ্র সুপারকে শোকজ করা হয়েছে, একই সঙ্গে ওই শিক্ষা প্রতিষ্ঠানের কোন গাফলতি আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

     এই বিভাগের আরও সংবাদ