,

শিরোনাম :
লক্ষ্মীপুরে আন্তর্জাতিক মাদক দ্রব্য নিয়ন্ত্রণ দিবস পালিত লক্ষ্মীপুরে দোকান দখলের চেষ্টা, ভাংচুর লক্ষ্মীপুরে খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতার জন্য দোয়া অনুষ্ঠিত  লক্ষ্মীপুরে ড্রেজার দিয়ে বালু উত্তোলন, ক্ষতিগ্রস্ত হচ্ছে ফসলি-জমি লক্ষ্মীপুরে হত্যা মামলার আসামীর মোটরসাইকেল শোডাউন লক্ষ্মীপুর ব্যবসায়ীর উপর হামলার অভিযোগ অনুমতিহীন কোরবানি হাটে অবৈধভাবে আদায় হচ্ছে লাখ-লাখ টাকা! লক্ষ্মীপুরে গরু-মহিষ চোরদের বিরুদ্ধে প্রতিবাদ করায় হত্যার উদ্দেশ্যে এসে হামলা, লুটপাট লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ লক্ষ্মীপুরে দোকান ঘর বিক্রির নামে প্রতারনা

বছরের প্রথম দিনই বই পাবেন শিক্ষার্থীরা, আশা মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক: বৈশ্বিক কারণে লোডশেডিংয়ের সমস্যা থাকলেও বছরের প্রথম দিন (১ জানুয়ারি) শিক্ষার্থীদের কাছে বই পৌঁছানো সম্ভব হবে বলে আশা প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।  

বুধবার (১৯ অক্টোবর) সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এইচএসসি পরীক্ষা নিয়ে আয়োজিত ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

মন্ত্রী বলেন, অন্য বছরগুলোর তুলনায় বইয়ের কাজগুলো একটু পিছিয়ে আছে। তবে বছরের প্রথম দিনই আমরা শিক্ষার্থীদের কাছে বই পৌঁছাতে পারবো। প্রেসগুলোর সঙ্গে আমাদের কথা হয়েছে, তারা যেভাবে বলেছে, তাতে ১ জানুয়ারি বই দিতে পারার কথা।

কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করা হলেও তা বাস্তবায়ন করা শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষে সম্ভব না বলেও মন্তব্য করেন মন্ত্রী।

তিনি বলেন, তা বাস্তবায়ন করবে স্থানীয় প্রশাসন, স্থানীয় পুলিশ প্রশাসন। তারা এ কাজটি করে। তবে অধিকাংশ ক্ষেত্রেই কোচিং সেন্টার বন্ধ থাকে। এখন কোথাও কোনো শিক্ষক তার নিজের বাড়িতে কোচিং করাচ্ছে এমন তথ্য পাওয়া গেলে অবশ্যই সেখানে ব্যবস্থা নেওয়া হবে।

দিনাজপুর শিক্ষাবোর্ডে এসএসসির প্রশ্নফাঁস নিয়ে প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রশ্নফাঁস হয়নি, প্রশ্নের নিরাপত্তা বিঘ্নিত হয়েছে। কিন্তু পরীক্ষার্থীদের কাছে প্রশ্ন যায়নি। তবে সামনে যাতে এমন কোনো দুর্ঘটনা না ঘটে, তা নিয়ন্ত্রণে ব্যবস্থা নেওয়া হয়েছে। আগে যে ছোটো-খাটো ব্যত্যয় ঘটেছে, ভবিষ্যতে তা ঘটবে না বলে আশা করি।

     এই বিভাগের আরও সংবাদ