,

শিরোনাম :
লক্ষ্মীপুরে আন্তর্জাতিক মাদক দ্রব্য নিয়ন্ত্রণ দিবস পালিত লক্ষ্মীপুরে দোকান দখলের চেষ্টা, ভাংচুর লক্ষ্মীপুরে খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতার জন্য দোয়া অনুষ্ঠিত  লক্ষ্মীপুরে ড্রেজার দিয়ে বালু উত্তোলন, ক্ষতিগ্রস্ত হচ্ছে ফসলি-জমি লক্ষ্মীপুরে হত্যা মামলার আসামীর মোটরসাইকেল শোডাউন লক্ষ্মীপুর ব্যবসায়ীর উপর হামলার অভিযোগ অনুমতিহীন কোরবানি হাটে অবৈধভাবে আদায় হচ্ছে লাখ-লাখ টাকা! লক্ষ্মীপুরে গরু-মহিষ চোরদের বিরুদ্ধে প্রতিবাদ করায় হত্যার উদ্দেশ্যে এসে হামলা, লুটপাট লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ লক্ষ্মীপুরে দোকান ঘর বিক্রির নামে প্রতারনা
Exif_JPEG_420

১২ দফা দাবিতে লাল পতাকা হাতে নির্মাণ শ্রমিক

স্টাফ রিপোর্টার : ২০২৩-২৪ অর্থ বছরে বাজেটে অর্থ বরাদ্দ করে মৌলিক অধিকারসহ ১২ দফা দাবিতে লক্ষ্মীপুরে রাজপথে কর্মসূচি পালন করছে- ইমারাত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ ‘ইনসাব’ লক্ষ্মীপুর জেলা শাখা।

বুধবার (১৮ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর প্রসক্লাব প্রাঙ্গণে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এর-আগে নির্মাণ শ্রমিকেরা কপালে লাল ফিতা বেঁধে ও হাতে লাল পতাকা নিয়ে তারা বিক্ষোভ র‍্যালি করেন। শ্রমিকদের অধিকার আদায়ের বিভিন্ন স্লোগানে মুখরিত হয়ে উঠে তাদের কর্মসূচি।

এতে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর ‘ইনসাব’ জেলা শাখার সভাপতি মো. আবদুল মাবুদ, সহ-সভাপতি কামরুজ্জামান, মোফাচ্ছের বিল্লাহ, সাধারণ সম্পাদক মো. নুর আলম, সাংগঠনিক সম্পাদক মো. হারুন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. সেলিম ও নারী নেত্রী মমতাজ বেগম।

এ সময় বক্তরা বলেন, নির্মাণ শ্রমিকেরা কঠোর পরিশ্রম করে একটি ইমারত তৈরি করে। বহুতল ভবন নির্মাণ করে। কল-কারখানা ও এমপি-মন্ত্রীদের বিলাসবহুল বাড়ি নির্মাণ করে। কিন্তু আমরা শ্রমিকেরা সেই সঠিক মজুরি পাইনা। আমাদের কোন শ্রমিক কাজ করা অবস্থায় আহত বা মৃত্যুবরণ করলে খোঁজখবর রাখে না সংশ্লিষ্ট ব্যক্তিরা।

     এই বিভাগের আরও সংবাদ