,

শিরোনাম :
লক্ষ্মীপুরে আন্তর্জাতিক মাদক দ্রব্য নিয়ন্ত্রণ দিবস পালিত লক্ষ্মীপুরে দোকান দখলের চেষ্টা, ভাংচুর লক্ষ্মীপুরে খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতার জন্য দোয়া অনুষ্ঠিত  লক্ষ্মীপুরে ড্রেজার দিয়ে বালু উত্তোলন, ক্ষতিগ্রস্ত হচ্ছে ফসলি-জমি লক্ষ্মীপুরে হত্যা মামলার আসামীর মোটরসাইকেল শোডাউন লক্ষ্মীপুর ব্যবসায়ীর উপর হামলার অভিযোগ অনুমতিহীন কোরবানি হাটে অবৈধভাবে আদায় হচ্ছে লাখ-লাখ টাকা! লক্ষ্মীপুরে গরু-মহিষ চোরদের বিরুদ্ধে প্রতিবাদ করায় হত্যার উদ্দেশ্যে এসে হামলা, লুটপাট লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ লক্ষ্মীপুরে দোকান ঘর বিক্রির নামে প্রতারনা

বেগমগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখল, ভবন নির্মাণ

নিজস্ব সংবাদদাতা : নোয়াখালী বেগমগঞ্জ  উপজেলার একাব্বরপুর ধিতপুর গ্রামে বুধবার সকালে সামছুল আলমের ছেলে ফসসেল আলমের ক্রয়কৃত ভোগদখলীয় ৯ শতাংশ জমিতে সন্ত্রাসী প্রভাব খাটিয়ে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জবরদখল করে অবৈধভাবে জমির ওপর একতলা ভবন নির্ণানের অভিযোগ পাওয়া গেছে একই এলাকার আবু তাহের, হারুন, ফারুক, সাইফুল, তাসলিমার বিরুদ্ধে।

অবৈধভাবে জমি দখলের ঘটনা ঘটে বেগমগঞ্জ উপজেলায় আলাইয়াপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ড হাজ্বী মন্তাজ কেরানীর বাড়িতে।

এব্যাপারে,গত ১২ মার্চ ২০২৩ ইং২ জনকে অভিযুক্ত করে নোয়াখালী অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন ফয়সেল আলম। যাহার নং ২৬৩।

অত্র এলাকায় শান্তি শৃঙ্খলা রক্ষার স্বার্থে আদালত উভয়পক্ষকে স্ব স্ব স্থানে থাকার নির্দেশ দেন। নালিশী ভূমিতে প্রতিপক্ষগণ যেন জোর করে অনধিকার প্রবেশ পূর্বক নির্মান কাজ করিতে না পারে কিন্তু আদলতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে জোর জবরদস্তি করে অবৈধভাবে জমি দখল করে ভবন নির্মান করেন অভিযুক্ত আবু তাহের, তার ছোট ছেলে লিঠনের  স্ত্রী তাসলিমা আক্তার, হারুনুর রশিদ,ফারুক, সাইফুলসহ অজ্ঞতনামা ১০-১২ জন।

এ ব্যাপারে ভুক্তভোগী ফয়সেল জানান, বেগমগঞ্জ উপজেলায় আলাইয়াপুর ইউনিয়নের ১৩৫ নং ধিতপুর মৌজার বিএস জরিপ ২১৭ নং খতিয়ানে ৯৫২ দাগে ১ আনা ৯ শতক জমি  ক্রয় সূত্রে মালিক হয়ে ভোগদখল করে আসিতেছে  ফসসেল।

কিন্ত কিছুদিন যাবৎ আমাদের জমিতে এসে স্থানীয় আবু তাহের তার ছেলে হারুনুর রসিদসহ  কয়েকজন বিভিন্নভাবে হুমকি দিচ্ছে। এ ব্যাপারে আদালত থেকে ১৪৫ ধারায় বিবাদীকে নোটিশ দেওয়া হয়েছে। কিন্তু আইন অমান্য করে তারা অবৈধভাবে আমাদের জমি জবর দখলের চেষ্টা করছে। আবুতাহের গংরা। অনতিবিলম্বে নির্মাণ কাজ বন্ধ রেখে আমার জমি ফেরত দেওয়ার জন্য জেলা প্রশাসক পুলিশ সুপারের কাছে ন্যায় বিচার পাওয়া দাবি জানাচ্ছ।

এ বিষয়ে অভিযুক্ত আবু তাহের, তাসলিমা বেগম, ফারুক জানিয়েছেন, আদালতে মামলা রয়েছে ঠিকই কিন্তু আদালততো নির্মাণ কাজ বন্ধ করতে কোন আদেশ করেনি। আমার রড সিমেন্ট, বালু নষ্ট হচ্ছে তাই নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছি।

আলাইয়াপুর ইউনিয়নের চেয়ারম্যান গিয়াস উদ্দিন জানিয়েছেন ফয়সেল এবং আবু তাহের গংদের জমি সংক্রান্ত বিরোধ মিমাংসা করার জন্য  ডাকা হয়েছে। ফসসাল গংরা আদলতে মামলা করেন। পরবর্তীতে আবু তাহের গংরা ভবন নির্মাণের অনুমতি চাইলে আমি বলেছি আদালতের রায়ের পর নির্মাণ করার জন্য কিন্তু আজ মঙ্গলবার শুনেছি আবু তাহের গংরা ভবন নির্মাণ কাজ চালু রেখেছে, ইউনিয়ন পরিষদ থেকে ভবন নির্মান করতে কোন অনুমতি লাগে কিনা এমন প্রশ্ন জানতে জানতে চাইলে তিনি বলেন আমার ইউনিয়নে ভবন, বাড়ি ঘর নির্মান করতে কোন অনুমতি প্রয়োজন হয়না।

নির্মাণ কাজের অনুমতি দেয়ার বিষয়ে জানতে চাইলে আলাইয়াপুর ইউনিয়নের ২ নং ওয়াড সদস্য সাইফুল ইসলাম শাকিল বলেন, আবু তাহের গংদের ভবন নির্মাণের কাজে কোন অনুমতি দেয়া হয়নি, এমন দাবি করেন তিনি।

     এই বিভাগের আরও সংবাদ